চট্টগ্রামের চিপেস্ট বাফেট! ৪৫০ টাকায় ৪০+ আইটেমের বুফে লাঞ্চ/ডিনার 

 Lemongrass Restaurant

ঢাকার মধ্যে মার্কেট পাওয়ার জন্য অনেকে ৩০০/৩৫০ টাকায় বুফে অফার করলেও চট্টগ্রামে বুফে অফার করা হোটেল রেস্টুরেন্টের সংখ্যা প্রায় নগণ্যই। যা আছে সবাই ভ্যাট ও সার্ভিস চার্জ মিলিয়ে মিনিমাম ৫৫০ থেকে শুরু করে ইজিলি হাজারের উপর উঠে যায়। তাই অল ইনক্লুসিভ ৫০০ টাকার নীচে এক প্রকারে নেই বললেই চলে। কিন্তু চুপিসারে অগোচরে ৪৪০ টাকা+ (সব মিলিয়ে ৪৬৫ টাকা) ৪০+ আইটেমের বুফে অফার করে যাচ্ছে আগ্রাবাদে জাদুঘরের পাশে অবস্থিত লেমনগ্রাস। অবশ্য, দাম কম বলে ডিমান্ড এতই বেশি যে মিনিমাম দুই দিন আগে বুক করে রাখতে হয়। অতঃপর প্রায় সপ্তাহ দুয়েক চেস্টার পরে পেয়ে গেলাম সিট গতকাল বৃহস্পতিবার রাতে আর খেয়ে আসলাম চট্টগ্রামের সবচেয়ে বাজেট বেইজড বাফেট।
রিভিউঃ
৪০+ আইটেম বলা হয়েছিল, গুণে দেখলাম মোট ৪৩ ধরণের আইটেম আছে। তবে স্পেশাল অকেশনে আরো দুই তিন ধরণের ইউনিক আইটেম যোগ করা হয় যেমন দই ফুচকা, পানি পুড়ি ইত্যাদি। তবে আমার ভাগ্য খারাপ, গতকাল স্পেশাল কোন আইটেম পাইনি।
৪০+ আইটেমের মধ্যে ট্রাই করেছিলাম প্রায় ৩০ ধরণের আইটেমের মত। সেখান থেকে কিছু ভালো লাগা ও না লাগার আইটেমের নাম জানাচ্ছি
ভালো লাগে নিঃ
১. পাস্তা সালাদ
বেশি ভালো লেগেছেঃ
১. ফ্রাইড রাইস
২. সেজুয়ান কোরাল ফিশ
৩. চিকেন মাসালা
৪. বিফ চিলি
৫. লইট্টা মাছ ফ্রাই
৬. দম বিরিয়ানি রাইস
৭. চিকেন স্টার ফ্রাই
৮. সুইট এন্ড সাওয়ার চিকেন
৯. ডেজারটের সব ৬ টি আইটেম (যেগুলা ট্রাই করছিলাম)
বাকিগুলোর স্বাদ এভারেজই ছিল। সাদা ভাত আর পোলাও ট্রাই করিনি। সব মিলিয়ে প্রায় ৩২ থেকে ৩৪ আইটেমের মত খাওয়া হয়েছে। মাত্র ৪৬৫ টাকায় ৪০+ আইটেমের বুফে অফার করা হলেও সেটার কোয়ালিটি সত্যিই আমাকে অনেক মুগ্ধ করেছে। ধরুন ফ্যামিলি নিয়ে যাবেন বা বন্ধু বান্ধব অথবা কলিগকে ভালো ট্রিট দেবেন এবং ২/২.৫ হাজার টাকার উপরে একদমই উঠতে পারবেন না তাদের জন্য মাস্ট ট্রাই রেকমেন্ডেশন হচ্ছে Lemongrass রেস্টুরেন্টের বুফে।